ইসলাম শান্তির ধর্ম, ইসলাম সবসময় শান্তির কথা বলে : খুলনা সটি মেয়র

৬১ Views

এস এম, মামুনুর রশিদ,খুলনা প্রতিনিধি::

খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে শুক্রবার সকালে নগর ভবন চত্ত্বরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথি সিটি মেয়র বলেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলাম সবসময় শান্তির কথা বলে। ইসলাম হলো একটি আমানত এবং মুসলমানদের সঠিক পথ দেখায়। আমরা যদি সকলে কুরআন মোতাবেক চলতে পারি তাহলে সন্ত্রাস, মাদক ও নারী নির্যাতন অনেকাংশে কমে আসবে।

তিনি বলেন, বিশে^র ইতিহাসে সর্বপ্রথম লিখিত সংবিধান ‘মদিনা সনদ’ ছিলো মহানবী (সাঃ) এর দূরদর্শিতার প্রকৃষ্ট দলিল। এই দলিলে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবস্তরের জনগণের ন্যায্য অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার সার্বজনীন ঘোষণা রয়েছে। মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর তরিকা মতো চলতে পারলে সমাজে কোন হানাহানি থাকতো না। মেয়র আরও বলেন, সরকার করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহার বাধ্যতামুলক করেছে।

মাস্ক ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না। করোনাভাইরাস প্রতিরোধে সরকারের নিদের্শনা মেনে চলার জন্য মেয়র নগর বাসীর প্রতি আহবান জানান।

কেসিসি’র শিক্ষা ও স্বাস্থ্যরক্ষা ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কেসিসি’র ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা মুন্সি আব্দুল ওয়াদুদ, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী প্রমুখ। এসময় বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও মসজিদের ইমাম ও মুয়াজ্জিনরা উপস্থিত ছিলেন।