উলিপুরে দ্বিতীয় লোকজ উৎসব অনুষ্ঠিত

১৭৮ Views

সুভাষ চন্দ্র, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি::

কুড়িগ্রামের উলিপুর লোকজ উৎসব পরিষদের আয়োজনে দ্বিতীয় লোকজ উৎসব পালিত হয়েছে। গত বছর প্রথমবারের মতো তিন দিনের লোকজ উৎসব উদযাপন করেছিল আয়োজক কমিটি।

ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে জারি, লাঠিখেলা, পালাগান, যাত্রাগান, লোকসঙ্গীত প্রতিযোগিতা, স্থানীয় তৃণমূল পর্যায়ের গুণি শিল্পী সম্বর্ধনা ও বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডে উৎসবমুখর পরিবেশ জনগণকে উদ্বেলিত করেছে।

সেই আয়োজনে গুণিজন সম্বর্ধনার পাশাপাশি অতিথি শিল্পীদের পরিবেশনা, স্মারক গ্রন্থ প্রকাশ, বিভিন্ন রকমের পসরার স্টল, নাগরদোলা, ঢাকের নৃত্য, পঞ্চাশজন ঘোড় সওয়ারসহ নানান বর্ণীল আয়োজন ছিল। কিন্তু এবারের করোনাকালীন সময়ের জন্যই ছিলো না সেইসব আয়োজন ও উৎসবের আমেজ। বৈশ্বিক মহামারী পরিস্থিতি সেই প্রয়াস কে ব্যাহত করেছে। কিন্তু তাই বলে থেমে থাকিনি লোকজ উৎসবের দ্বিতীয় পরিবেশনা।

সকল প্রতিকূলতার মাঝেও গত ১৩ জানুয়ারি বণিক সমিতি মিলনায়তনে ২য় লোকজ উৎসব উদযাপন করা হয়েছে। আয়োজক কমিটির আহ্বায়ক রথীন্দ্র প্রসাদ পান্ডের সভাপতিত্বে আলোচনা সভা, সম্মানীত অতিথি ও গুণিজন সম্মাননা এবং স্থানীয় শিল্পীদের পরিবেশনায় জমে উঠেছিল এক আনন্দঘন উৎসব।

প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জনাব গোলাম হোসেন মন্টু, বিশেষ অতিথি ছিলেন সর্বজন শ্রদ্ধেয় অধ্যাপক জনাব হরিগোপাল সরকার, বণিক সমিতির সভাপতি ও বিশিষ্ট সাংস্কৃতিক, রাজনৈতিক ব্যক্তিত্ব জনাব সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, উলিপুর থানার অফিসার ইনচার্জ জনাব ইমতিয়াজ কবীর।

এবারের উৎসবে যাঁরা গুণিজন সম্মাননা পেয়েছেন জনাব বাবুর উদ্দিন (যাত্রাভিনয়), জনাব নজির হোসেন (বাদ্যযন্ত্রী ও যাত্রা পরিচালক), জনাব চিত্ত রঞ্জন রায় (যাত্রাভিনয় ও পরিচালনা), জনাব অমল কুমার মজুমদার (সংগঠক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব), জনাব নির্মল কুমার দে (সঙ্গীত), জনাব মিনহাজ আহমেদ মুকুল (সংগঠক)।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রভাষক আবু হেনা মুস্তফা, সৈয়দা উম্মে হাবিবা পলি, শুভমিতা মজুমদার ও মিনহাজ আহমেদ মুকুল।