কসবায় অগ্রভাগীয় সহিত্য সংগঠনের উদ্যোগে ৩ হাজার মাস্ক বিতরণ

৭১ Views

রুবেল আহমেদ, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি::

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় অগ্রভাগীয় সাহিত্য সংগঠন নামে একটি সামাজিক সংগঠনের উদ্যোগে মহামারী করোনা থেকে স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে ৩ হাজার মাস্ক বিতরন করা হয়েছে।

রোববার (২ আগস্ট) সকালে উপজেলার মুসলেমগঞ্জ বাজার (নতুন বাজার), ঐতিহ্যবাহি বিজনা ব্রিজ ও কসবা পুরাতন বাজারে এলাকার রিক্সা, অটো, ভ্যান, সিএনজি চালক, কসবা প্রেসক্লাব, কসবা থানা পুলিশ, উপজেলা নির্বাহী অফিসারসহ সর্বসাধারণের মাঝে এই ৩ হাজার মাস্ক বিতরণ করা হয়।

মাস্ক বিতরণ অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মো. আসফাতুল হোসেন ভুইয়া এলমান এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, কসবা প্রেসক্লাব সভাপতি মো. সোলেমান খান। বিশেষ অতিথি ছিলেন, কসবা প্রেসক্লাব সাধারণ সম্পাদক নেপাল চন্দ্র সাহা ও উপজেলা ছাত্রলীগ যুগ্ম আহ্বায়ক কাজী মানিক।

এ সময় অগ্রভাগীয় সাহিত্য সংগঠনের সহ-সভাপতি তুহিন ভুইয়া, সাধারণ সম্পাদক সজিব রানা, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মুমিনুল ইসলাম সোহাগ, সাংগঠনিক সম্পাদক এরশাদুল হক সোহাগ, সহ-সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান তারেক, প্রচার সম্পাদক তুষার খান ও কুটি ইউনিয়ন ছাত্রলীগ সাবেক সভাপতি মো. শুক্কুর আলী উপস্থিত ছিলেন। তাছাড়া মাস্ক বিতরণ অনুষ্ঠানে কসবা প্রেসক্লাব অর্থ সম্পাদক মো. অলিউল্লাহ সরকার অতুল, দফতর সম্পাদক রুবেল আহমেদ ও সদস্য ভজন শংকর আচার্য্য উপস্থিত ছিলেন। উল্লেখ্য করোনা মহামারী আক্রান্তের শুরুতেও সংগঠনটির উদ্যোগে মাস্ক বিতরন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে কসবা প্রেসক্লাব সভাপতি মো.সোলেমান খান বলেন, অগ্রভাগীয় সাহিত্য সংগঠনটি এলাকায় বিভিন্ন সেবামুলক কাজ করে আসছে। দেশের যুবসমাজ বর্তমানে মাদকের ছোবলে আক্রান্ত। এই সংগঠনের ছেলেরা দীর্ঘদিন ধরে এলাকার অসহায় মানুষদের বাড়িতে স্বাস্থ্যসম্মত টয়লেট নির্মান, বিভিন্ন মসজিদে ওযুখানা নির্মান সহ সামাজিক উন্নয়নে কাজ করছে। আজ (রোববার) সংগঠনটি মাস্ক বিতরন করেছে। তিনি সংগঠনের সার্বিক সাফল্য কামনা করেন।

সংগঠনের সভাপতি আশফাতুল হোসেন ভ’ইয়া এলমান বলেন; আমাদের এই সংগঠনের সকল সদস্যদের ইচ্ছা জনকল্যানে কাজ করা। তাই সংগঠনের সদস্যদের নিয়ে সেবামুলক কিছু করছি। তারই ধারাবাহিকতায় মহামারী করোনায় সাধারন মানুষের স্বাস্থ্য সুরক্ষায় সংগঠনের উদ্যোগে রোববার উপজেলা শহরের বিভিন্ন শ্রেনীর মানুষের মাঝে মাস্ক বিতরন করা হয়েছে।