দাকোপে শেখ হারুনুর রশিদ ও মহিলা এমপি ঝর্ণা খাদ্য বিতরন

১৫ Views

এস এম মামুনুর রশিদ,খুলনা প্রতিনিধি :: 

করেনার ভাইরাসের এই দূর্যোগে দেশের কোন মানুষ যাতে খাদ্য অভাবে না থাকে সে জন্য প্রধান মন্ত্রী সকল ব্যবস্থা নিয়েছেন। তিনি দলীয় নেতা কর্মিদের নির্দেশ দিয়েছেন কেউ যাতে এই দূর্যোগের ত্রান নিয়ে অনিয়ম করতে না পারে সে জন্য আমাদের সজাগ দৃষ্টি রেখে জনতার পাশে থাকতে হবে।
বৃহস্পতিবার সকালে দাকোপের পানখালী ইউনিয়ন পরিষদে চাল বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আ’লীগের কেন্দ্রীয় নেত্রী ও মহিলা এমপি এ্যাডঃ গ্লোরিয়া সরকার ঝর্ণা এ কথা বলেন। সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের বরাদ্দে ইউনিয়নের ৩০০ পরিবারের মাঝে পরিবার প্রতি ১০ কেজি হারে এই চাল বিতরন করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দাকোপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শেখ আবুল হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আকতার, পানখালী ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল কাদের, ইউপি সদস্য শাহাবুদ্দিন মোল্যা, শেখ রফিকুল ইসলাম, খোরশেদ আলম, জ্যোতি শংকর রায়, দীপ্তি রানী বাওয়ালী, কোহিনুর বেগম বিউটি প্রমুখ।
অপরদিকে খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদের উদ্যোগে দাকোপের বিভিন্ন স্থানে খাদ্য সামগ্রী বিতরন করা হয়। তিনি বিকাল ৪ টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয় চত্বরে খাদ্য সামগ্রী বিতরন করেন।

এরপর দাকোপের কয়েকটি স্থানে পৃথক পৃথকভাবে চাল আলুসহ খাদ্য সামগ্রী বিতরন করেন। এ সময় উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব শেখ আবুল হোসেনসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ছাড়া করোনার প্রভাব থেকে মানুষকে নিরাপদ রাখতে ও জনসচেতন করতে বটবুনিয়া কলেজিয়েট স্কুলের উদ্যোগে নানা কর্মসূচী বাস্তবায়ন করা হয়। কর্মসূচীর মধ্যে বটবুনিয়া বাজারে রাস্তায় জীবানু নাশক স্প্রে করা হয়, মার্কস ও লিপলেট বিতরন এবং জনসচেতনায় মাইকিং করা হয়।

এ সময় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নারায়ন চন্দ্র সরকার, প্রধান শিক্ষক স্বপন কুমার মহলদার, সহকারী প্রধান শিক্ষক সঞ্জয় কুমার রায়, বটবুনিয়া বাজার কমিটির সভাপতি নিত্যুরঞ্জন কবিরাজ, সাধারণ সম্পাদক মোশারেফ বিশ্বাসসহ শিক্ষক মন্ডলী ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।