দৃষ্টি প্রতিবন্ধীর জমি উদ্ধারে ময়মনসিংহে সংবাদ সম্মেলন

৩৭ Views

মতিউল আলম, ময়মনসিংহ::

ময়মনসিংহের মুক্তাগাছা কুতুবপুরে দৃষ্টি প্রতিবন্ধী মানিক মিয়ার ক্রয়কৃত জমি উদ্ধারে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগি পরিবার। সন্ত্রাসীদের হুমকিতে অসহায় পরিবারটি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান মানিকের প্রতিবেশী মোয়াজ্জেম হোসেন।

এ সময় দৃষ্টি প্রতিবন্ধী মানিকের প্রতিবেশি ওয়াজেদ আলী সুরুজ মোল্লা ও ভুক্তভোগী পরিবারের মানিকের স্ত্রী আসমা, বড় বোন কনিকা, এক ছেলে-দুই মেয়ে উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে বলা হয়, দৃষ্টি প্রতিবন্ধী মানিক ভিক্ষাবৃত্তি করে সংসার চালান। ভিক্ষা করে জমানো টাকায় মুক্তাগাছা কুতুবপুরে সাড়ে ছয় শতাংশ জমি কিনে দখল ও নিজ নামে খারিজ করান। জমিটি চাষাবাদের জন্য পার্শ্ববর্ত্তী আবু বক্কর সিদ্দিকের কাছে বর্গা দেয়। পরে আবুবক্কর সিদ্দিক ও সঙ্গীয় লোকজন ঐ জমি দখলের উদ্যেশে সন্ত্রাসী হামলা চালায়। হামলার সময় ঘটনার খবরে মানিকের মা মৃত্যুবরন করেন। এ বিষয়ে স্থানীয় প্রশাসনের সাথে যোগাযোগ করে কোন সুরাহা পাচ্ছে না দৃষ্টি প্রতিবন্ধী মানিক মিয়া।

মানিক মুক্তাগাছা থানায় মামলা করেছে ভুক্তভোগী মানিক মিয়া। পুলিশ এ ঘটনায় চার জনকে গ্রেপ্তার করলে তিনদিন পর আদালত অপরাধীদের জামিন দেয়। জামিনে মুক্ত হয়ে অপরাধীরা মানিক মিয়ার বসত বাড়িতে হামলা ও ভাঙচুর করে এবং খুন অপহরনের হুমকি দেয়। ফলে নিরুপায় হয়ে দৃষ্টি প্রতিবন্ধী মানিক মিয়া প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।