পদ্মাসেতুর ৪১ তম শেষ স্প্যান বসানো সম্পন্ন, দৃশ্যমান হলো সেতুর ৬.১৫ কি.মি

১২৮ Views

মুন্সীগঞ্জ প্রতিনিধি::

স্বপ্নের পদ্মা সেতুর সর্বশেষ ৪১ তম স্প্যানটি আজ বৃহস্পতিবার বসলো। স্প্যান ‘টু-এফ” বসানোর মধ্যে দিয়ে দৃশ্যমান হলো পদ্মা সেতুর মূল অবকাঠামো ৬.১৫ কি.মি। আবহাওয়া অনকূল ও কারিগরি জটিলতা না থাকায় আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুর ১২টা ০২ মিনিটে বসলো সেতুর সর্বশেষ ৪১ তম স্প্যানটি। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর খুটিতে প্রথম স্প্যান বসানোর মধ্য দিয়ে দৃশ্যমান হয় পদ্মা সেতু।

এদিকে ৪০তম স্প্যান বসানোর ৬দিনের মাথায় সেতুর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তের মাঝ নদীতে ১২ ও ১৩ নং পিয়ারে ৪১ তম স্প্যানটি বাসানো হয়। এতে দৃশ্যমান হয় সেতুর মূল অবকাঠামোর পুরো অংশ র্অথাৎ ৬.১৫ কিলোমিটার অংশ।

বুধবার সন্ধা ৬ টার দিকে স্প্যানটি ভাসমান ক্রেনে করে নির্ধারিত পিয়ারের কাছাকাছি এনে নোঙর করে রাখা হয়েছিল। পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূলসেতু) দেওয়ান আব্দুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ৪১তম স্প্যানটি পিয়ারে বসানোর জন্য প্রস্তুতি গতকাল সর্ম্পূন হয়েছে। কুমারভোগ কনস্ট্রাকশন ইর্য়াড থেকে ১৫০ মিটার দৈর্ঘ্যরে স্প্যানটি বহন করে ভাসমান ক্রেন তিয়ান-ই নির্ধারিত পিয়ারের কাছে নিয়ে নোঙর করে রাখা হয়েছিলো। কারিগরি অন্যান্য কাজও সর্ম্পূন করে আজ পিয়ারের উপরে তোলা হয়। ১২ টা ২ মিনিটে স্প্যান বসানো সম্পন্ন হয়।