লাখো মানুষের শ্রদ্ধা-ভালবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন গোলাম সারোয়ার সাঈদী

৪৩ Views

রুবেল আহমেদ, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি::

লাখো মানুষের ভালবাসায় সিক্ত হয়ে চিরনিদ্রায় শায়িত হলেন প্রখ্যাত আলেমে দ্বীন ঐতিহ্যবাহী আড়াইবাড়ী দরবার শরীফের পীর ও আড়াইবাড়ী ইসলামিয়া সাঈদীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ পীরে কামেল হযরত মাওলানা গোলাম সারোয়ার সাঈদী।

শনিবার বিকেলে আসর নামাজের পর জানাযা শেষে পারিবারিক কবরস্থানে পরিবারের লোকজনসহ লাখো ভক্তের উপস্থিতিতে অশ্রুসিক্ত নয়নে সমাহিত করা হয় এই বরেণ্য আলেমকে। তাকে শেষ বিদায় জানাতে দেশের বিভিন্ন এলাকা থেকে দেশবরেন্য আলেমগন ছুটে আসেন দরবার শরীফে। দুপুর থেকেই জানাযায় অংশগ্রহনের মাধ্যমে হুজুরকে বিদায় জানাতে লাখো ভক্ত জমা হতে থাকে।

ধীরে ধীরে যেন জনসমুদ্রে পরিণত হয় আড়াইবাড়ী মাদরাসা মাঠ সহ আশ-পাশের এলাকা। বিকেল তিনটার মধ্যেই মাদরাসা এবং পাশের বিশাল মাঠ কানায় কানায় পূর্ন হয়ে যায়।

চতুর্দিক থেকে মানুষের ঢল নামে জানাযায় অংশ নিতে। মাঠ ভরে যাওয়ায় নামাজে অংশ নিতে গিয়ে মাদরাসার দুই পাশে সড়কের প্রায় কয়েক কিলোমিটার এলাকা পর্যন্ত মানুষ লাইনে দাড়িয়ে যায় ।

কয়েক ঘন্টার জন্য যান চলাচল বন্ধ হয়ে যায়। দক্ষিন দিকে টি.আলী বাড়ি মোড় পর্যন্ত লোকজন দাড়িয়ে যায় এবং উত্তর দিকে প্রায় তালতলা পর্যন্ত পুরো সড়ক মানুষ দাড়িয়ে যায়।

অনেককেই ভারক্রান্ত মনে বলতে শোনা যায় আর দেখতে পাবেনা তাদের প্রাণপ্রিয় হুজুরকে। জানাযা নামাজ পড়ান গোলাম সারোয়ার সাঈদীর বড় ছেলে গোলাম ছোবহান সাঈদী। জানাযায় আড়াইবাড়ী পীর সাহেব হুজুরের অকাল মৃত্যুতে (ব্রাহ্মণবাড়িয়া-৪) কসবা-আখাউড়ার সংসদ সদস্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন।

জানাযা নামাজে মরহুমকে নিয়ে স্মৃতীচারণ করেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট রাশেদুল কাওসার ভ’ইয়া জীবন, কসবা পৌর মেয়র মো.এমরান উদ্দিন জুয়েল, সোনাকান্দা পীর মাহমুদুল হাসান, গোলাম সারোয়ার সাঈদীর সাহেবের শ্বশুর মাওলানা আবদুল করিম ও মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীর ছেলে শামিম সাঈদী ও মহালক্ষ্মীপাড়া মাদরাসার অধ্যক্ষ মিজানুর রহমান আতিকি সহ অন্যরা।

উল্লেখ্য ব্রাহ্মণবাড়িয়ার কসবার ঐতিহ্যবাহী আড়াইবাড়ী দরবার শরীফের পীর ও আড়াইবাড়ী ইসলামিয়া সাঈদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা গোলাম সারোয়ার সাঈদী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা এ্যাপেলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (২১ নভেম্বর) ভোর ৪টা ১৫মিনিটে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৪ বছর।

মৃত্যুকালে তিনি স্ত্রী ৪ ছেলে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। গোলাম সারোয়ার সাঈদী হুজুরের মৃত্যুতে পরিবার, শুভাকাঙ্খি, ভক্ত সহ সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। গোলাম সারোয়ার সাঈদী এদেশের প্রখ্যাত বুজুর্গানে আলেমে দ্বীন সৈয়দ আজগর আহাম্মদের দৌহিত্র ও মাওলানা গোলাম হাক্কানী পীর সাহেবের ছেলে ছিলেন।