শ্রীনগরে ভয়াবহ অগ্নিকান্ডে ৬টি দোকান পুরে ছাই, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

১০৩ Views

মুন্সীগঞ্জ প্রতিনিধি::

মুন্সীগঞ্জের শ্রীনগরে ভয়াবহ অগ্নিকান্ডে ৬টি দোকান পুরে ছাই হয়েছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানাগেছে। এ ঘটনায় কয়েকজন ব্যবসায়ী নিঃস্ব হয়েছেন। প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।

বুধবার দিবাগত রাত আড়াই টার দিকে জেলার শ্রীনগর উপজেলার হাসাড়া কলেজ গেইট এলাকায় অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। এলাকাবাসীর ও শ্রীনগর ফায়ার সার্ভিসের একটি ইউনিট এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।এতে রক্ষা পায় আরো ৩০ টি দোকান।

আজ বৃহস্পতিবার সকালে শ্রীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা আক্তার ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। এ সময় তারা ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দেন।

পুরে যাওয়া মুদি দোকানের মালিক সাহাবুদ্দিন জানান, তার দোকানের গোডাউনের চাউল, ডাল তেলসহ বিভিন্ন মালামাল পুরে ছাই হয়ে যায়। এতে তার ক্ষতি হয় প্রায় ২৮ লাখ টাকা। দোকান পুরে মালিকের ক্ষতি হয় ৪ লাখ টাকা।

এছাড়া মাখন সাহার মুদি দোকান পুরে ক্ষতি হয় প্রায় ১৫ লাখ টাকা, বাচ্চু শেখের লাইব্রেবী ও ষ্টেশনারী পুরে ক্ষতি হয় ২ লাখ টাকার বেশি। শান্তি নিরঞ্জন সরকারের দলিল লিখকের অফিসের আসবাব পত্র ও বেশ কিছু দলিলপত্র পুরে বেশ ক্ষতি হয়েছে। শাজাহান শেখের ফল দোকান ও তপন মন্ডলের হোটেল পুরে লক্ষাধিক টাকার ক্ষতি হয়।

শ্রীনগর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দেওয়ান আজাদ হোসেন জানান, আমরা খবর পেয়ে তাৎক্ষনিক পৌঁছে ১ ঘন্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। প্রাথমিক ভাবে ধারণা করছি বৈদ্যতিক সকসার্কিট থেকে এ ঘটনা ঘটেছে। ক্ষয়ক্ষতির পরিমান ২৫ লাখ টাকা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা আক্তার বলেন, ক্ষতিগ্রস্তদের সহযোগিতার জন্য ক্ষতির পরিমান দিয়ে একটা প্রতিবেদন ডিসি অফিসে পাঠানো হয়েছে।