সিরাজদিখনের ১৪৪ ধারা জারী হেফাজতের কর্মসূচি প্রত্যাহার

৪১ Views

মুন্সীগঞ্জ প্রতিনিধি ::

বৃহস্পতিবার ডাকা হেফাজত ইসলামের সমাবেশ করোনা সংক্রমন ছড়াতে পারে তাই সমাবেশস্থল ও এর আশপাশে ১৪৪ ধারা জারী করেছে জেলা প্রশাসন। বুধবার সন্ধ্যায় মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম তার কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে ১৪৪ ধারা বিষয়টি নিশ্চিত করেন। এছাড়াও তিনি বলেন করোনা প্রর্দূভাব রোধে যেকোন সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

পরবর্তি নির্দেশনা দেয়া পর্যন্ত এই আদেশ অপরিবর্তিত থাকবে । এছাড়াও পুরো জেলা জুড়ে আইনশৃঙ্খলা রক্ষায় বিজিপি, পুলিশ,র‌্যাবের পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার এক হাজার সদস্য মোতায়েন থাকবেন।

এসময় তিনি আরো বলেন পূর্বের ঘোষনা অনুযায়ী বৃহস্পতিবার যোহর নামাজের পরে ঢাকা-মাওয়া এক্সেপ্রেসওয়ের কুচিয়া মোড়া এলাকায় সমাবেশের ডাক দেয় হেফাজত ইসলাম । সেখানে বিপুল পরিমান মানুষের সমাগম হবে তাই করোনা সংক্রমনের ঝুকি রয়েছে। তাই উক্ত স্থানে ও এর আসে পাশে সকল ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারী করা হয়। তবে হেফাজত ইসলাম করোনা প্রর্দূভাব ছড়াতে পারে ভেবে তাদের ঘোষিত কর্মসূচি প্রত্যাহার করেছে বলেও তিনি জানান। তবে কেউ যাতে হেফাজতের কর্মসূচিকে কেন্দ্র করে কোনো ধরনের মিথ্যা তথ্য ও গুজব না ছড়াতে পারেন সেই বিষয়টিও পর্যালোচনা করা হচ্ছে বলেও তিনি জানান।

এসময় জেলা পুলিশের উর্ধতন কর্মকতা ছাড়াও জেলায় কর্মরত গণমাধ্যম কর্মিরা উপস্থিত ছিলেন।