সিরাজদীখানে ‘ক্যারাভান রোড শো’ উদ্বোধন

৬৭ Views

সিরাজদীখান প্রতিনিধি::

মুন্সীগঞ্জের সিরাজদীখানে খাদ্যের নিরাপত্তা শীর্ষক জনসচেতনামূলক ‘ক্যারাভান রোড শো’ উদ্বোধন করা হয়েছে।সোমবার বেলা ১১ টার দিকে উপজেলা পরিষদ প্রাঙ্গনে ‘রোড ক্যারাভান শো’র উদ্বোধন করা হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন। জেলা নিরাপদ খাদ্য অফিসার জুয়েল মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বয়রাগাদি ইউপি চেয়ারম্যান গাজী মো. আলাউদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আইমিন সুলতানা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোহসিনা জাহান তোরণ, উপজেলা উপ সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. মোশারফ হোসেনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, এই ‘ক্যারাভান রোড শো’ উপজেলার বিভিন্ন স্থানে গণমানুষের মধ্যে সচেনতা, হোটেল কর্মীর স্বাস্থ্যনিতি, পরিস্কার পরিচ্ছন্নতা, ভেজাল ও দূষণমুক্ত খাদ্যের উপর নির্মিত বিভিন্ন টিভি প্রামান্যচিত্র প্রদর্শনে, বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়ের মাধ্যমে এই উদ্যোগকে স্বাগত জানান। এধরনের প্রচারণা আরো বেশি বেশি প্রয়োজন তার উপর গুরুত্বারোপ করেন।

আরো জানা যায়, মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলায় প্রথম এটি উদ্বোধন করা হলো। দেশে বর্তমানে ৬০ টি ‘ক্যারাভান রোড শো’র উদ্বোধন করা হচ্ছে। পর্যায়ক্রমে প্রতিটি উপজেলায় একটি করে দেওয়া হবে।