সিরাজদীখানে ডেন্টাল ক্লিনিকের মালিক এখন ডাক্তার

৬৯ Views

আব্দুল্লাহ আল মাসুদ ::

দন্ত চিকিৎসার নামে সিরাজদীখানে চলছে মানুষের সাথে প্রতারণা। উপজেলার শেখরনগর বাজারের সিজান ডেন্টলেরর ক্লিনিকের মালিক মো.সাগর হোসেন ডাক্তার হয়ে বসে আছেন। তার নেই কোনো শিক্ষাগত যোগ্যতা (ডিগি)্র তারপরও নিজেকে ডাক্তার, ডেন্টিস্ট, পরিচয় দিয়ে ক্লিনিক খুলে রমরমা ব্যবসা করে যাচ্ছেন।

জানাযায়, ক্লিনিকটিতে একজন ডাক্তার রয়েছে, তিনি বেশি সময় থাকেন না, আর যখন তিনি না থাকে, তখন ক্লিনিকের মালিক মো.সাগর হোসেন ডাক্তার হয়ে রোগীদের চিকিৎসা করে জান।

এর ফলে ক্যান্সারের মতো বড় রোগের দিকে জনগণ দাবিতো হবে। উপজেলার শেখরনগর বাজারে সিজান ডেন্টলেরর ক্লিনিকের ভেতরে গিয়ে দেখা গেছে এক রোগীর দাঁতের চিকিৎসা করছেন চিকিৎসক সেজে ক্লিনিকের মালিক।

বাইরে অপেক্ষা করছেন আরও দুজন। তারা জানেন না মো.সাগর হোসেন প্রকৃত ডাক্তার নাকি ভুয়া চিকিৎসক। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডেন্টাল সার্জন ডাক্তার শাহাদাত হোসাইন বলেন, এসব হাতুড়ে ডাক্তারের অপচিকিৎসার কারণে অনেকেই জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়াসহ জনসচেতনতা বৃদ্ধি করা উচিত।

বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। এসময় শেখরনগর বাজারের সিজান ডেন্টলেরর মালিক মো.সাগর হোসেন(৩৫) দি মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯ ধারা আইন অমান্য করায় শাস্তি সরুপ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্টেট আশফিকুন নাহার।এসময় উপস্থিত ছিলেন শেখরনগর তদন্ত কেন্দ্রের এস আই হাসান আক্তার আহমেদ।

নির্বাহী ম্যাজিস্টেট ও উপজেলা নির্বাহী অফিসার আশফিকুন নাহার জানান, মো.সাগর হোসেনের কোন শিক্ষাগত যোগ্যতা নেই, অথচ সে নিজে দাতেঁর চিকিৎসা দিতেন এবং রেজিষ্ট্রেশনবিহীন অস্বাস্থ্যকর পরিবেশে ডেন্টাল ক্লিনিক পরিচালনা করার অপরাধে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় ।