সিরাজদীখানে হেফাজতের সমাবেশ ঘিরে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

২৬ Views
আব্দুল্লাহ আল মাসুদ ::
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিবিরোধী সংঘর্ষে নিহতের ঘটনার জেরে আজ বৃহস্পতিবার প্রতিবাদ সমাবেশ ডাক দিয়েছে হেফাজতে ইসলাম মুন্সীগঞ্জ জেলা শাখা । তবে সমাবেশকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রায় সাড়ে ৬ শত পুলিশ সদস্য,র‌্যাব এক প্লাটুন ও বিজিপি এক প্লাটুন মাঠে রয়েছে।
যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানোর জন্য পুলিশ সদস্যদের সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকতে বলা হয়। এই প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিহত করতে মাঠপর্যায়ে নিয়োজিত সদস্যদের কঠোর অবস্থানে থাকার নির্দেশনা দিয়েছে জেলা পুলিশের।
সরেজমিনে দেখা যায়,উপজেলার কুচিয়ামোড়া কলেজ মাঠে বুধবার বিকালে প্রচুর পুলিশ মোতায়েন রয়েছে। তাছাড়া মাঠের ভিতরে জেলা  হেফাজতে ইসলামের সমাবেশ করার জন্য  কোন মঞ্চ দেখা যায়নি।  ওই এলাকাটি থমথমে বিরাজ করছে।
সিনিয়র সহকারী পুলিশ সুপার (সিরাজদীখান সার্কেল) মো. রাজিবুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের মহামারীতে এমনিতেই সরকার সারাদেশে লকডাউন দিয়েছে। এ সময়ে সভা-সমাবেশ করা এমনিতেই নিষিদ্ধ। তার মধ্যে হেফাজতের ডাকা প্রতিবাদ সমাবেশ ডেকেছে । এজন্য  ১৪৪ ধারা জারি করে সব ধরনের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ ফয়েজুল ইসলাম জানান, করোনা প্রাদুর্ভাব, সরকারী বিধি নিষেধ, আইনশৃঙ্খলা অবনতি, হেফাজতের সভা সমাবেশ সব কিছুর ভিত্তি করেই জনগণের জানমাল নিরাপত্তায় নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।