৩২৯ টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনে একনেকে অনুমোদন করায় ময়মনসিংহে আনন্দ মিছিল ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ

মতিউল আলম, ময়মনসিংহ ::

উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ (টিএসসি) স্থাপনের মেগা প্রকল্প অনুমোদন এবং নতুন বছরে পাচ শত ২০টি কারিগরি প্রতিষ্ঠানকে এমপিওভুক্তি সম্মতি প্রদান করায় ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট ও সরকারী বেসরকারী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান সমুহ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদসহ কৃতজ্ঞতা জানিয়েছেন। রবিবার সকালে উল্লেখিত প্রতিষ্ঠানগুলো আনন্দ মিছিল সহকারে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে এ কৃতজ্ঞতা জানান।
এ সময় ময়মনসিংহ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এস এম শফিকুল হায়দার মুকুল, কারিগরী কল্যাণ সংস্থার সভাপতি নাজমূল ইসলাম, ময়মনসিংহ পলিটেকনিকের অধ্যক্ষ সৈয়দ ফারুক, উপাধ্যক্ষ শওকত হোসেন, ময়মনসিংহ কমার্স কলেজের অধ্যক্ষ এখলাস উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ (টিএসসি) স্থাপনের (২য় পর্যায়) শীর্ষক এই মেগা প্রকল্প গত ২১ জানুয়ারী একনেকের সভায় অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০ হাজার ৫শত ২৫ কোটি ৬৯ লাখ টাকায় এই প্রকল্প আগামী ৫ বছরে বাস্তবায়ন করা হবে। এই মেগা প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে প্রতিটি উপজেলায় অন্তঃত একটি করে মানসম্মত কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা প্রতিষ্ঠান নিম্চিত হলো। যারমাদ্যমে কারিগরি শিক্ষা জনগণের দোরগোড়ায় পৌছে দেয়া সম্ভব হবে।
প্রকল্পের মধ্যে রয়েছে, উপজেলা পর্যায়ে দুইশত আসনের ছাত্রী হোষ্টেল, টিএসসিতে একটি করে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভসহ শহীদ মিনার নির্মাণ করা হবে।