৫ টাকায় ইফতার সরবরাহের উদ্বোধন করলেন এসপিঃ  চলবে মাসজুড়ে 

২৭ Views

মতিউল আলম, ময়মনসিংহ ::

করোনা ও রমজানে অসহায়, ভ্যান, অটো, রিক্সা চালক, হতদরিদ্র খেটে খাওয়া মানুষদের ৫ টাকায় ইফতার সামগ্রী সরবরাহ করতে মাঠে নেমেছে জেলা পুলিশ।

মানবিক পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান শনিবার বিকালে নগরীর টাউনহল মোড়ে অসহায় মানুষদের মাঝে ৫ টাকায় ইফতার সামগ্রী সরবরাহ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।ইফতার সামগ্রীতে রয়েছে, মুড়ি, ছোলা, পিয়াজু, বেগুনি, শষা, খেজুর, আঙ্গুর, কলা ও জিলাপী পরিমাণমত দেয়া হবে। ডিবির ওসি শাহ কামাল আকন্দের তত্বাবধানে অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপারগণ উপস্থিত ছিলেন।

করোনার ভয়াবহতা ও সংক্রমণরোধে রমজানের আগে ঢিলেঢালা লকডাউন শুরু হলেও পহেলা রমজান থেকে কঠিন লকডাউন চলছে। লকডাউন পরিস্থিতিতে শ্রমজীবি, রিক্সা, ভ্যান, চালকসহ একটি শ্রেণী অসহায় হয়ে পড়ে।

লকডাউন উপক্ষা করে ময়মনসিংহ নগরীতে কিছু কিছু রিক্সা, ভ্যান, অটো চলাচল করলে লকডা্উন নিশ্চিত করতে মাঠে থাকা পুলিশ অনেক ক্ষেত্রেই তাদেরকে পিছনে পাঠিয়ে দিচ্ছে। এ অবস্থায় পুলিশ সুপার বলেন, করোনার কারণে লকডাউনের পাশাপাশি দ্রব্যমুল্যের উর্দ্বগতির পরিস্থিতিতে অসহায়, দুঃস্থ, ভাসমান, দিনমজুর, রিক্সা, ভ্যান চালক ও নিম্ন আয়ের খেটে খাওয়া সাধারণ মানুষজন যাতে সহজলভ্য মুল্যে মানসম্মত ইফতার সামগ্রী খেতে পারে, সেই চিন্তা চেতনায় জেলা পুলিশের আয়োজনে রমজান মাসজুড়ে ইফতার সামগ্রী সরবরাহ করার উদ্যোগ নেয়া হয়েছে। নামমাত্র মূল্য বা প্রতীকি মূল্য ৫ টাকায় এই ইফতার সরবরাহ করা হবে। নগরীর বিভিন্নস্থানে প্রতিদিন মাসজুড়ে এই কার্যক্রম চলবে বলেও পুলিশ সুপার জানান।

উল্লেখ্য চৌকস, দক্ষ ও দায়িত্বশীল পুলিশ সুপার আহমার উজ্জামান করোনাকালের শুরু থেকেই অসহায়দের পাশে দাড়িয়ে ব্যাপক আলোচনায় আসেন। অসহায়, দুঃস্থ, ভাসমান, দিনমজুর, রিক্সা, ভ্যান চালক ও নিম্ন আয়ের মানুষজনসহ নতুন করে কর্মহীন ও বেকার হয়ে পড়া মানুষদের খুঁজে খুঁজে খাদ্য, ওষুধ, নগদ টাকা, পোষাক, ঈদ সামগ্রী বিতরণ করে হয়ে উঠেন মানবিক পুলিশ অফিসার।

চলমান লকডাউন পরিস্থিতিতে অসহায়, নিম্ন আয় ও খেটে খাওয়া মানুষদের হাতে ৫ টাকায় মানসম্মত ও মজাদার ইফতার সামগ্রী তুলে দিয়ে আবারো মাবিকতার বহিপ্রকাশ ঘটিয়েছেন আহমার উজ্জামান।